শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আইন–শৃঙ্খলা ফিরিয়ে আনা আমার প্রথম কাজ: ড. ইউনূস প্রধান উপদেষ্টা হিসেবে ড. ইউনূসের নাম প্রস্তাব শিক্ষার্থীদের ‘অফিসার্স অ্যাড্রেস’ অনুষ্ঠানে সেনাপ্রধান রাষ্ট্রের যেকোন প্রয়োজনে সবসময় সেনাবাহিনী জনগণের পাশে আছে সাতক্ষীরায় কোটা সংস্কার আন্দোলনকারিদের বিক্ষোভ, সড়ক অবরোধ কালিগঞ্জে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এর বিরুদ্ধে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ এর অভিযোগ বক্তব্য কাটছাট করে আপত্তিকর মনগড়া ও মানহানিকর সংবাদ পরিবেশনের অভিযোগে কালিগঞ্জ প্রেসক্লাবে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন কালিগঞ্জে মুজিব কিল্লা উদ্বোধনের ৭ মাসের মধ্যে প্লাস্টার খসে পড়া শুরু করেছে PRERONA, Kaligonj, Satkhira-4 Vacancy সাতক্ষীরা ৪ আসনে ভোটারদের হিসেব নিকেষ শ্রীকলায় গোবিন্দ চন্দ্র মন্ডল এর উঠোন বৈঠক
বক্তব্য কাটছাট করে আপত্তিকর মনগড়া ও মানহানিকর সংবাদ পরিবেশনের অভিযোগে কালিগঞ্জ প্রেসক্লাবে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

বক্তব্য কাটছাট করে আপত্তিকর মনগড়া ও মানহানিকর সংবাদ পরিবেশনের অভিযোগে কালিগঞ্জ প্রেসক্লাবে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

শনিবার কালিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সস্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান গোবিন্দ চন্দ্র মন্ডল।

রঘুনাথ খাঁ, সাতক্ষীরা,
সংবাদ প্রকাশের জন্য সাক্ষাৎকার নিয়ে বক্তব্য কাটছাট করে আপত্তিকর মনগড়া ও মানহানিকর সংবাদ পরিবেশনের অভিযোগে সাতক্ষীরার কালিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সস্মেলন করেছেন দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান গোবিন্দ চন্দ্র মন্ডল।
শনিবার দুপুর ১২টায় কালিগঞ্জ প্রেসক্লাবে পৃথক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে গোবিন্দ চন্দ্র মন্ডল বলেন, গত ২২ জুন শনিবার দৈনিক পত্রদূত, দৈনিক কালের চিত্র ও দেশ টিভিতে  তাকে নিয়ে লেখা ও প্রচারিত ‘আদালত, প্রশাসন না মানা চেয়ারম্যানের আক্রোশে নাজেহাল কালিগঞ্জের মনিকা পরিবার’ শীর্ষক সংবাদটি তার দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত খবরে তার বক্তব্যকে কাট ছাট করে সাংবাদিক তার নিজের ইচ্ছামত ও একপেশেভাবে পরিবেশন করেছেন বলে তিনি মনে করেন।
তিনি সাংবাদিকদের প্রতিপক্ষ নন উল্লেখ করে ইউপি চেয়ারম্যান বলেন, বাংলাদেশের সাংবিধানিক কাঠামো অনুযায়ি ইউনিয়ন পরিষদ একটি গ্রাম্য আদালত। সেই আদালতের বিচারকের দায়িত্ব পালন করে থাকেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান। তাই কালিগঞ্জের দক্ষিণ শ্রীপুর ইউপি’র চেয়ারম্যান হিসেবে তিনি ওই গ্রাম আদালতের বিচারক। যদিও গ্রাম আদালতের বিচারক একজন ম্যাজিষ্ট্রেট কিনা বা উভয় অর্থ একই কিনা সে সম্পর্কে  তার সম্যক ধারণা নেই। তবে কোন অভিযোগকারি তার আদালতে অভিযোগ করলে বিবাদী পক্ষকে নিয়ম অনুযায়ি নোটিশ করাটাই আইনগত পদ্ধতি। সেক্ষেত্রে বিবাদী পক্ষকে নিয়মতান্ত্রিকভাবে অভিযোগের কপি দিতে কোন বাধা নেই। একইভাবে বিবাদীপক্ষ একই বিষয় নিয়ে যদি উচ্চ আদালতে মামলা করে থাকে তাহলে তাকে ধার্য দিনে গ্রাম্য আদালতে হাজির হয়ে মামলার কপি জমা দিয়ে বিচারককে (চেয়ারম্যান) অবহিত করে উচ্চ আদালতে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গ্রাম আদালতের মামলার কার্যক্রম বন্ধ রাখার আবেদন করতে হবে। সেক্ষেত্রে তার কোন ব্যত্তয় হলে ইউপি চেয়ারম্যানকে জবাবদিহীতা করতে হবে। যদিও সংবাদ মাধ্যমে তাকে পরিকল্পিতভাবে হয়রানি করার জন্য তার নোটিশ পাওয়ার পরও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের মামলার কপিসহ ধার্য দিনে সোনাতলা গ্রামের উমাকান্ত কর্মকার ও তার পরিবারের সদস্যরা তার কাছে হাজির হয়ে বা সময়ের আবেদন করে মামলার নথিসহ আবেদন করেননি। উপরন্তু তার বিরুদ্ধে সাংবাদিকদের কাছে বিষেদগার করেছেন। এ ছাড়া সাংবাদিক ভাইয়েরা তার বক্তব্য কাটছাট করে বিকৃতভাবে পরিবেশন করেছেন। তার সম্মান নষ্ট করতে তারা সংবাদ মাধ্যমে যেভাবে আপত্তিকর ভাষা ব্যবহার করে তার শ্বশুরবাড়ির সঙ্গে মনিকা কর্মকারের শ্বশুরবাড়ির সম্পর্ক, আগে নির্বাচনে হেরে যাওয়া, এলাকায় আধিপত্য বিস্তারসহ বিভিন্ন বিষয় নিয়ে আক্রমণ করেছেন তা একজন নির্বাচিত জনপ্রতিনিধির পক্ষে চরম মানহানিকর। তিনি এসবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তার সঙ্গে সাংবাদিকদের কোন পেশাগত বিরোধিতা নেই বলেও দাবি করেন তিনি।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে গোবিন্দ মন্ডল বলেন, ২১ জুন রাত ৮টার দিকে বৃষ্টি চলাকালিন সময় দেশ টিভির সাতক্ষীরা প্রতিনিধি শরিফুল্লাহ কায়সার সুমন তার স্ত্রী আমেনা বিলকিস ময়না ও কালিগঞ্জের জনৈক বুলবুলকে নিয়ে একটি প্রাইভেটকারে করে তার বাড়িতে আসেন। নিজের পেশাগত দায়িত্বের পাশপাশি বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির নেতা, তার ভাই অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ সাবেক সাংসদ উল্লেখ করে বলেন, তার (গোবিন্দ) শ্বশুর কৃষ্ণপদ ওয়ার্কার্স পার্টি করেন । তাই তিনিও তার নিজের মানুষ দাবি করে জিজ্ঞাস্য বিষয় নিয়ে প্রস্তুত হওয়ার আগেই তড়িঘড়ি করে তার বক্তব্য ভিডিও ধারণ করেছেন। অফিস বক্তব্য কাটছাট করলে তার কিছু করার নেই বলে দাবি করেছেন। তবে কাটছাটকৃত বক্তব্যের কারণে কারো সম্মানহানি হলে দায় কার এসব প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে যান।
সংবাদ সস্মেলনে উপস্থিত ছিলেন, দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ গাজী, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবলুর রহমান ও হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের কালিগঞ্জ উপজেলা শাখার সম্পাদক অসিত সেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2013 www.satkhiranews24.com
Hosted By LOCAL IT